1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় জাল দলিলে ভূমি আত্মসাতের চেষ্টা, গ্রেপ্তার ১

  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮১ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় জাল দলিলে নামজারী করে এক প্রবাসীর ৬ শতাংশ ভূমি আত্মসাতের চেষ্টাকালে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ওই প্রবাসীর দলিল ও নামজারী যাচাই করে জালিয়াতির বিষয়টি টের পেয়ে আব্দুল মুনিম (৫৬) কে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন।
এ ঘটনায় আব্দুল মুনিম ও তাঁর আরেক সহযোগি নজির হোসেনকে অভিযুক্ত করে ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা আব্দুল মোত্তাকিন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।
উপজেলা ভূমি কর্মকর্তার কার্যালয় ও মামলার এজাহার সূত্রে জানা যায়, কুলাউড়া পৌর শহরের স্টেশন চৌমুহনীতে পূর্ব মনসুর মৌজায় ১১৭৯ নং খতিয়ানের ২০৬৮ নং দাগে মৌলভীবাজারের বাসিন্দা, যুক্তরাজ্য প্রবাসী আহমদুর রহমান ও তাঁর স্ত্রী ছালেমা খাতুনের নামে ৬ শতাংশ ভূমি রয়েছে। সেই ভূমিটি তাদের বাসার তত্ত¡বধায়ক জয়চন্ডী ইউনিয়নের কামারকান্দি গ্রামের বাসিন্দা মৃত মবশ্বির আলীর ছেলে আব্দুল মুনিম প্রতারণা করে জাল দলিল তৈরি করে এবং ভূল তথ্য উপস্থাপন করে নিজের নামে নামজারী করেন। এদিকে ওই ৬ শতাংশ ভূমি থেকে ৩ শতাংশ ভূমি ক্রয় করেন পৌর শহরের উত্তরবাজারের বাসিন্দা মৃত হাজী মো. আব্দুস ছাত্তারের ছেলে জুবায়ের আহমদ সোহেল। তিনি ভূমিটি নামজারী করার জন্য উপজেলা ভূমি অফিসে আবেদন করতে গেলে তখনই তিনি দেখতে পান সেই ভূমিগুলো আব্দুল মুনিমের নামে নামজারি করা হয়েছে। তখন তিনি আব্দুল মুনিম ও জাল দলিলের বিরুদ্ধে উপজেলা ভূমি অফিসে একটি মিসকেইসের জন্য আবেদন করেন।
পরে উপজেলা ভূমি অফিস থেকে আব্দুল মুনিমের নামে ৩২৫২/১৯৯০ ও ৫৯২২/২০০২ ইং রেজিস্ট্রি দলিল জেলা রেকর্ডরুম থেকে যাচাই করা হয়। যাচাইয়ে দেখা যায়, দলিল দুটি ভিন্ন মৌজা ও ভিন্ন এলাকার। আব্দুল মুনিমের নামীয় দলিলের সাথে রেকর্ডরুমের ভলিউমে লিপিবদ্ধ দলিলের কোন সঠিকতা পাওয়া যায়নি। তখনই আব্দুল মুনিমের জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। বিষয়টি নিয়ে বুধবার (৯ ফেব্রæয়ারি) উপজেলা ভূমি অফিসে এক শুনানী অনুষ্ঠিত হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা জাল দলিলের বিষয়ে আব্দুল মুনিমকে কঠোর জিজ্ঞাসাবাদ করলে তিনি তাঁর অপরাধ স্বীকার করেন। এসময় সে জানায়, তাঁর এই প্রতারণামূলক কাজের সাথে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের নর্তন গ্রামের বাসিন্দা নজির হোসেন সুরমান জড়িত। তাঁর সহযোগিতায় তিনি জাল দলিল তৈরি করেছেন।
কুলাউড়া থানার অফিসার ইনর্চাজ বিনয় ভূষণ রায় বলেন, এ বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে দুজনকে অভিযুক্ত করে একটি মামলা করেছেন। আটক আব্দুল মুনিমকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে। তাঁর সহযোগী নজির হোসেনকে আটকে পুলিশি অভিযান অব্যাহত আছে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা বলেন, আব্দুল মুনিম প্রতারণা করে একজনের ভূমি তাঁর নামে রেকর্ড করে নেন। বিষয়টি জানতে পেরে আমার কার্যালয়ে শুনানী করি। শুনানীতে সে তার অপরাধ স্বীকার করেছে। তাকে আটক করে কুলাউড়া থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত দু’জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..